এত স্নিগ্ধ নদী কাহার, কোথায় এমন ধূম্র পাহাড়!
কোথায় এমন হরিৎক্ষেত্র আকাশতলে মিশে!
এমন ধানের উপর ঢেউ খেলে যায় বাতাস কাহার দেশে!
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি,
সকল দেশের রানি সে যে – আমার জন্মভূমি।
----- কবি দ্বিজেন্দ্রলাল রায়
হে শিক্ষানুরাগী! ব্যক্তি, সমাজ, দেশ, জাতির প্রচলিত ধ্যান ধারণা সামাজিক প্রথা, রীতিনীতি ও কার্য কাঠামো সংস্কার করে, পরিশীলিত মন-মননের অধিকারী ব্যাক্তি, জুলুম, শোষণ, নির্যাতন মুক্ত, টেকসই শান্তিপূর্ণ, সচেতন ও সুশিক্ষিত সমাজ, দৃঢ় মজবুত সামাজিক কাঠামোসহ, দূরদর্শী নেতৃত্ব তৈরিতে শিক্ষার কোন বিকল্প নেই।আমরা সবাই জানি ও মনেপ্রাণে লালন করি, যে জাতি যতো শিক্ষিত, সে জাতি তত উন্নত।আসুন আমরা সবাই মিলে পরিবার ও সমাজের সকল সদস্যদের অন্যতম মৌলিক অধিকার শিক্ষা সম্পর্কে সচেতন করি। সম্পাদনায় : আরিফুল ইসলাম ভূঁইয়া
এত স্নিগ্ধ নদী কাহার, কোথায় এমন ধূম্র পাহাড়!
কোথায় এমন হরিৎক্ষেত্র আকাশতলে মিশে!
এমন ধানের উপর ঢেউ খেলে যায় বাতাস কাহার দেশে!
এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি,
সকল দেশের রানি সে যে – আমার জন্মভূমি।
----- কবি দ্বিজেন্দ্রলাল রায়
হে শিক্ষানুরাগী!
ব্যক্তি, সমাজ, দেশ, জাতির প্রচলিত ধ্যান ধারণা সামাজিক প্রথা, রীতিনীতি ও কার্য কাঠামো সংস্কার করে, পরিশীলিত মন-মননের অধিকারী ব্যাক্তি, জুলুম, শোষণ, নির্যাতন মুক্ত, টেকসই শান্তিপূর্ণ, সচেতন ও সুশিক্ষিত সমাজ, দৃঢ় মজবুত সামাজিক কাঠামোসহ, দূরদর্শী নেতৃত্ব তৈরিতে শিক্ষার কোন বিকল্প নেই। আমরা সবাই জানি ও মনেপ্রাণে লালন করি, যে জাতি যতো শিক্ষিত, সে জাতি তত উন্নত। আসুন আমরা সবাই মিলে পরিবার ও সমাজের সকল সদস্যদের অন্যতম মৌলিক অধিকার শিক্ষা সম্পর্কে সচেতন করি এবং পাশাপাশি তাদের সকলের সকল ধরনের ন্যায্য অধিকার ভোগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নিশ্চয়তা বিধান করি।
হে শিক্ষানুরাগী! ব্যক্তি, সমাজ, দেশ, জাতির প্রচলিত ধ্যান ধারণা সামাজিক প্রথা, রীতিনীতি ও কার্য কাঠামো সংস্কার করে, পরিশীলিত মন-মননের অধিকারী ব্যাক্তি, জুলুম, শোষণ, নির্যাতন মুক্ত, টেকসই শান্তিপূর্ণ, সচেতন ও সুশিক্ষিত সমাজ, দৃঢ় মজবুত সামাজিক কাঠামোসহ, দূরদর্শী নেতৃত্ব তৈরিতে শিক্ষার কোন বিকল্প নেই।আমরা সবাই জানি ও মনেপ্রাণে লালন করি, যে জাতি যতো শিক্ষিত, সে জাতি তত উন্নত।আসুন আমরা সবাই মিলে পরিবার ও সমাজের সকল সদস্যদের অন্যতম মৌলিক অধিকার শিক্ষা সম্পর্কে সচেতন করি। সম্পাদনায় : আরিফুল ইসলাম ভূঁইয়া
No comments:
Post a Comment